ব্রিটেনে বেতন বাড়ছে কর্মজীবীদের : লিভিং ওয়েজ ঘন্টায় ১০.৮৫ পাউন্ড

ব্রিটেনে বেতন বাড়ছে কর্মজীবীদের : লিভিং ওয়েজ ঘন্টায় ১০.৮৫ পাউন্ড

টাওয়ার হ্যামলেটস প্রতিনিধি : লিভিং ওয়েজ সপ্তাহ উপলক্ষে লিভিং ওয়েজ বাড়ানো হয়েছে। আর এর ফলে সারা দেশের প্রায় কোয়ার্টার মিলিয়ন কর্মজীবি উপকৃত হবেন। ২০২০/২১ সালের জন্য ইউকেতে ৯.৫০ পাউন্ড এবং রাজধানী লন্ডনে ১০.৮৫ পাউন্ড লিভিং ওয়েজ ঘোষনা করা হয়েছে। মানুষের প্রাত্যহিক চাহিদার সাথে সঙ্গতি রেখে এটা করা হয়েছে।
টাওয়ার হ্যামলেটসের বিপুল সংখ্যক কর্মজীবি ইতিমধ্যে লিভিং ওয়েজ লাভ করেন এবং এই বৃদ্ধির ফলে তারা উপকৃত হবেন। লিভিং ওয়েজ ফাউন্ডেশন কতৃক লিভিং ওয়েজ বৃদ্ধিকে স্বাগত জানিয়েছেন টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস এবং অন্যান্য চাকুরীদাতা প্রতিষ্ঠানসমুহকে এতে যোগ দেয়ার অনুরোধ করেছেন।
এক বিবৃতিতে তিনি বলেন, করোনা ভাইরাসজনিত মহামারি আমাদের অর্থনীতিতে ব্যাপক প্রভাব ফেলেছে। চাকুরীসংক্রান্ত পরিসংখ্যান মোটেই সুখকর নয়। এই অবস্থায় লিভিং ওয়েজ বৃদ্ধির এই খবর আনন্দের। টাওয়ার হ্যামলেটসের অনেক প্রতিষ্ঠান লিভিং ওয়েজ প্রদান করে থাকে। টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এর মধ্যে অন্যতম। আমরা সব সময়ই লিভিং ওয়েজ প্রদানের জন্য উ্সাহিত করে থাকি। এতে স্বাক্ষরের জন্য লিভিং ওয়েজ সপ্তাহ হচ্চেছ সঠিক সময়।কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রোউথ কাউন্সিলার মতিনউজ্জামান বলেন, লিভিং ওয়েজ বৃদ্ধি আসলেই সুখবর। বিশেষ করে কি ওয়ার্কারদের জন্য। গত ৬ মাস ধরে তারাই দেশকে টিকিয়ে রেখেছেন।