শাড়ির সঙ্গে কেমন হবে সাজ

শাড়ির সঙ্গে কেমন হবে সাজ

বিথি সুলতানা: শাড়ি পরার পাশাপাশি মানানসই সাজ সৌন্দর্য আরও বাড়িয়ে দেয়। তাই শাড়ির ধরনভেদে সাজের বিভিন্ন উপায় তুলে ধরা হলো।
ঐতিহ্যবাহী সাজ : ঐতিহ্যবাহী লাল শাড়ি যেমন- কাতান, বেনারসি, বালুচুরি ইত্যাদির সঙ্গে চোখে শিমারি বা চকচকে আই মেইকআপ ও গ্লসি লিপস্টিক দেখতে ভালো লাগে। আর এর সঙ্গে লাল টিপ। এমন সাজে কেবল শাড়িটিই নয় বরং পুরো সাজটাই দেখতে ঐতিহ্যবাহী।
জর্জেটে উজ্জ্বল সাজ : ককটেইল বা জর্জেটের মসৃণ শাড়ির সঙ্গে পাথর ও হীরের গহনা পরতে পারেন। এমন পোশাকের সঙ্গে ‘স্মোকি আইজ’ বা ধোয়াসা চোখ খুব ভালো মানায়। চোখে স্মোকি মেইকআপ করলে ঠোঁটে ন্যুড বা প্রাকৃতিক রংয়ের লিপস্টিক ব্যবহার করুন।
ন্যুড মেকআপ : সারাদিনের জন্য কোনো অনুষ্ঠানে শাড়ি পরে যেতে হলে ‘নো মেইকআপ লুক’ নিতে পারেন। এতে চেহারা দেখতে স্নিগ্ধ লাগে। আর সারাদিনের জন্য মুখে ক্লান্তভাব এড়াতে ‘নো মেইকআপ লুক’ বেশ জনপ্রিয়।
চোখে কাজল : হলদে শাড়ি ও কালো রংয়ের ব্লাউজের সমন্বয় থাকলে চোখে মোটা করে কাজল পরলে দেখতে ভালো লাগে। তবে মনে রাখতে হবে, ঘন বা মোটা করে কাজল ব্যবহার করলে ঠোঁটে হালকা ও প্রাকৃতিক রংয়ের লিপস্টিক ব্যবহার করা উচিত। এতে চোখের সাজটা বেশি প্রাধান্য পায়। সব শেষে ছোট একটা লাল টিপ সাজে সম্পূর্ণতা দান করে। এমন সাজের সঙ্গে চুলে খোঁপা করলে আরো সুন্দর দেখাবে।