জীবন ও সফলতার একটি ‘গল্প!

জীবন ও সফলতার একটি ‘গল্প!

সাদিক রহমান, লন্ডন : আমার নানা আমাকে প্রায়ই বলতেন তোমার কাছে যারা সফল তাদের সান্নিধ্যে থাকবে। সফল ব্যক্তিদের অনুসরণ করবে। পৃথিবীতে যারা ধনী, সুপরিচিত এবং সফল তাঁদের অনুসরণ কর।তাঁদের লেখা পড় এবং বক্তব্য শোন। ব্যর্থ ব্যক্তিদের থেকে দশহাত দূরে থাক,কারণ ব্যর্থ ব্যক্তির মুখ থেকে আট দশটা হতাশার বাণী শোনার চেয়ে সফল ব্যক্তির একটি কথা শোনাও অধিক উপকারী।রিল্যাক্স রেডিও প্লাষ্ট ষ্টুডিওতে বন্ধু ফখরুল আম্বিয়া ও ফয়েজ নূরের আবৃত্তি অনুষ্ঠান ছিল এবং আমার সেই বন্ধুদের নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল।তো যেমন কথা তেমন কাজ। ঠিক সময়েই নিয়ে গেলাম। আমার ষ্টুডিওর ভেতরে যাওয়া হলো না।বাইরেই বসে ছিলাম। কারণ গাড়ি পার্কিং এর ব্যবস্থা ছিল না।
অনুষ্ঠান শেষে আমি কিছুটা কৌতুহল নিয়ে ভেতরে যাই এবং ছবি তোলার চেষ্টা করি। সেখানে যে ভদ্রলোক ছিলেন আমাকে ছবি তুলতে মানা করলেন।কিছুটা বিব্রত বোধ করি এবং ছবি না তুলে চলে আসি। রাস্তায় যেতে যেতে নিজেকে তৈরি করে ফেলি যে আমাকে এই জায়গায় এসে একদিন বসতেই হবে। আমি এখন ঐ জায়গায় নিয়মিত অনুষ্ঠানের সঞ্চালক।
এ জীবনে কে না চায় সফলতা। এর জন্য সবাই পাগল। অথবা এর প্রেমিক। সবাই ব্যস্ত। কে কার আগে যাবে।কেউ থাকতে চান না পিছিয়ে। একধাপ এগিয়ে যাওয়ার গল্প কার না ভাল লাগে। এক কথায় সফলতার গল্পটা সৃষ্টির শুরু থেকেই মানব জাতিকে ঘিরে আবর্তিত।সুন্দর বাড়ি, দামী গাড়ি, সুন্দর নারী,আর্থিক নিশ্চয়তা সর্বোপরি একটি সুন্দর ও গোছানো জীবন যাপনের অধিকারী হলেই তো আমরা সফল। আসলে কি তাই? কথায় আছে না বাইরে ফিটফাট ভেতরে সদরঘাট। কখনো কখনো এমনটিও প্রতীয়মান।
সফলতা শব্দটি মুখে যতো সহজে উচ্চারণ করা যায় বাস্তব জীবনে ততো সহজে বাস্তবায়ন করা যায় না। মুখে বলার চেয়ে করাটা খুব কঠিন। সফলতা বয়সের ভারে বাধা নয়। আপনি যে বয়সেরই হোন না কেন, যেখানেই বসবাস করেন না কেন আপনার প্রচণ্ড ইচ্ছাশক্তিই আপনাকে সফল করতে পারে।প্রতিটি মানুষের সফলতার ক্ষেত্র আবার ভিন্ন। চাইলে যেকোন পেশা থেকেই সর্বোচ্চ সফল হওয়া যায়। এতোসব সফলতার গল্পে যিনি জীবন মাতিয়ে রাখেন এখন আমি সে মানুষটি নিয়ে বলবো।
তিনি একজন উদ্যমী ও একরোখা টাইপের লোক। এটা সম্পূর্ণ আমার অভিমত। হয়তো ভুলও হতে পারে। কখনো কখনো সফলতার জন্য উদ্যমী ও একরোখা হওয়া দরকার ‌।আর যারা উদ্যামী বা একরোখা তাঁরা কখনো ঝুঁকি ও অনিশ্চয়তা নিয়ে চিন্তা করে না। সমস্যা নিয়ে চিন্তা নয় বরং এর সমাধানের দিকে ফোকাস করে। এদের কাছে না বলে কোন শব্দ নেই। সবসময় পজিটিভ। কাজে ব্যর্থতা থাকবেই তাই বলে নিজেকে গুটিয়ে নেওয়া চলবে না। সামনের পথে এগুতে হবে সাহসের সঙ্গে। এতো সবের অধিকারী যে মানুষটি তিনি হলেন আমাদের সকলের প্রিয়, রিল্যাক্স রেডিও এবং টিভির সিইও, রিল্যাক্স রেডিও পরিবারের সকলের প্রিয় একজন সফল উদ্যোক্তা,ব্যবসায়ী, জনপ্রিয় সংগীতশিল্পী। শুধু লন্ডন নয়, বিশ্বের বাংলাভাষী সকলের প্রিয় আমাদের আমিন রাজা।
স্বপ্নদেখা এবং তা বাস্তবায়ন করতে চেষ্টা করে যাওয়া এক জন বাঙালী আমাদের আমিন রাজা।
স্বপ্ন নিয়ে ওয়াল্টার ডেসন বলেছিলেন “if you can dream it, you can do it” অর্থাৎ তুমি যদি স্বপ্ন দেখতে পারো তাহলে তুমি তা করতে পারো।যেমন কথা তেমন কাজ। বিখ্যাত ব্যক্তিদের মতবাদ থেকে বোঝা যায় স্বপ্ন ভেতর থেকে তাড়না দেয়, সামনের পথে অগ্রসর হওয়ার প্রেরণা যোগায়। তাই স্বপ্ন দেখুন বেশি করে।
আমিন রাজা যা স্বপ্ন দেখেছিলেন তা আজ বাস্তব। লন্ডন থেকে শুরু হয়ে বাংলাদেশ, ভারতসহ বিশ্বের বিভিন্ন বাংলা ভাষী মানুষের কাছে জনপ্রিয় রিল্যাক্স রেডিও ও টিভি। বাংলা, ইংরেজি, হিন্দি, তিনটি ভাষায় এবং সাথে আছে বাংলা, হিন্দি, ইংরেজি মিউজিক।
সপ্তাহে সাত দিন,২৪ ঘন্টা বিশ্বের যে কোন প্রান্ত থেকে শুনতে পারবেন।আর এ জন্য আপনি অবশ্যই ইন্টারনেট এর মাধ্যমে যে কোন স্মার্ট ফোন এ আপস ডাউনলোড করে সাথে থাকতে পারেন। Play store এ গিয়ে RELAKS RADIO TV আপস ডাউনলোড করুন।
চিন্তা, পরিকল্পনা ও কাজ। আর কাজ হল সফলতার সাথে ওতঃপ্রোতভাবে যুক্ত। কাজের মধ্যে ধারাবাহিকতা জরুরী। তাহলেই খুব দ্রুত সফলতার দিগন্ত উন্মোচিত হবে। উইলিয়াম ল্যাঙলেট বলেছেন, “যেখানে পরিশ্রম নেই সেখানে সফলতা নেই”। আমাদের আমিন রাজার বেলায় চিন্তা, পরিকল্পনা ও কাজ খুবই প্রিয়। তিনি এসবকেই সমাদরে গ্ৰহন করেছেন। ফলে আজ এ জায়গায় এসে পৌছতে সক্ষম হয়েছেন তিনি।ধৈর্যশীল হয়ে সঠিক সময়ে সিদ্ধান্ত নিলে এরকম সফল হওয়ার সম্ভাবনা আমাদের জীবনকেও নতুন গতিপথ তৈরি করে দিতে পারে। নিজেদের আদর্শবান হিসেবে তৈরি করতে পারি আমরাও।তো, আপনি কেন থেমে আছেন? কোন ব্যাপারটা থামিয়ে রেখেছে আপনাকে? নতুন উদ্যমে শুরু করুন আবার পথচলা। জয় আপনারই হবে! আমিন রাজার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি